ঢাকা, বৃহস্পতিবার, ২ মে, ২০২৪

মাধবপুরে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত

আজ ১৬ ডিসেম্বর, বিজয় দিবস। পৃথিবীর মানচিত্রে বাংলাদেশ নামে নতুন একটি স্বাধীন ভূখণ্ডের আত্মপ্রকাশ ঘটে এদিন। দীর্ঘ নয় মাসের সশস্ত্র মুক্তিযুদ্ধের পর ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর রেসকোর্স ময়দানে (বর্তমান সোহরাওয়ার্দী উদ্যান) পাকিস্তানি বাহিনী যৌথ বাহিনীর কাছে আত্মসমর্পণ করে। সেই হিসাবে বিজয়ের ৫২ বছর পূর্তি হলো আজ


বিনম্র শ্রদ্ধায় আজ দিবসটি পালন করছে হবিগঞ্জের মাধবপুরে। বাঙালি ও বাংলা ভাষাভাষী মানুষ। সকাল থেকেই শহীদ মিনারে নামছে বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের ঢল। রক্তক্ষয়ী যুদ্ধে প্রাণ দেয়া শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে তারা পুষ্পাঞ্জলি অর্পণ করেন উপজেলা প্রশাসন,উপজেলা পরিষদ,মুক্তিযোদ্ধা ,পৌরসভা,মাধবপুর থানা,প্রেসক্লাব,শিক্ষা প্রতিষ্ঠান ,রাজনৈতিক দল,সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন। দিবসটি উপলক্ষে স্থানীয় সংসদ সদস্য বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী এডভোকেট মাহবুব আলী সবাইকে অভিনন্দন জানিয়েছেন।


যথাযোগ্য মর্যাদায় বিজয় দিবস উদযাপন উপলক্ষে বিভিন্ন কর্মসূচি নেয়া হয়েছে।


দিবসটি উপলক্ষে সব সরকারি, আধাসরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়এবং গুরুত্বপূর্ণ ভবন ও স্থাপনা আলোকসজ্জায় সজ্জিত করা হয়েছে। দীর্ঘ লড়াই-সংগ্রাম ও রক্তক্ষয়ী যুদ্ধ শেষে ১৯৭১ সালের এই দিনে আমরা অর্জন করেছি কাঙ্ক্ষিত বিজয়। আমরা পেয়েছি একটি সার্বভৌম দেশ, স্বাধীন জাতিসত্তা, পবিত্র সংবিধান, নিজস্ব মানচিত্র ও লাল-সবুজ পতাকা। স্বাস্থ্য, শিক্ষা, নারীর ক্ষমতায়নসহ আর্থসামাজিক উন্নয়নের প্রতিটি সূচকে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ।

ads

Our Facebook Page